অনলাইনে টাকা  ইনকাম করার জন্য ছাত্র জীবন, অবসর জীবন এবং পার্টটাইম হিসেবে অনেক মাধ্যমে রয়েছে। তবে আজকে আমি আপনাদের সামনে ছাত্রজীবনে , অবসর অথবা পার্টটাইম হিসেবে অনলাইনে টাকা ইনকাম , নিয়ে মাত্র একটি উপায় নিয়ে আলোচনা করবো । তাহলে চলুন দেরি না করে মূল কথায় চলে যাই।

অনলাইনে টাকা ইনকামের নানারকম পন্থা রয়েছে। তবে আজকে আমি আপনাদের সামনে  মাত্র একটি বিষয় নিয়ে আলোচনা করব। আর এটি অবলম্বন করলে আপনি ছাত্র জীবনে অনলাইনে টাকা ইনকামের পাশাপাশি এবং সুন্দর একটি ক্যারিয়ার গঠন করতে পারেন। তাহলে চলুন দেরি না করে জেনে নিই বিষয়টি কি?

অনলাইনে টাকা  ইনকাম

অনলাইনে টাকা  ইনকাম

অনলাইনে টাকা ইনকাম করার উপায় সমূহের মধ্যে আজকে আমি আপনাদের সামনে যে উপায়টি শেয়ার করব সেটি হল - ব্লগিং করে টাকা ইনকাম করা।

1.ব্লগিংঃ ব্লগিং হচ্ছে একটি লেখালেখি করার পেশা। অর্থাৎ এটি হচ্ছে এমন এক ধরনের পেশা যার সাহায্যে আপনি আপনার দক্ষতা সমূহ লেখালেখি করে মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়াার মাধ্যমে অনলাইনে টাকা উপার্জন করতে পারবেন।

এখন অনেকের মাথায় প্রশ্ন আসতে পারে যে, লেখালেখি করে টাকা ইনকাম করা যায় এটি কিভাবে সম্ভব? তাহলে চলুন সে প্রশ্নের উত্তর টুকু জেনে নিই।

মূলত ওয়েবসাইটে লেখালেখির মাধ্যমে ইনকাম করা যায় কতগুলো মাধ্যমে আর সেই মাধ্যম গুলো হলঃ

ক. গুগল এডসেন্সঃ আপনি আপনার ওয়েবসাইটে নির্দিষ্ট্ট পরিমাণ কনটেন্ট পাবলিশ করার পর আপনি আপনার ওয়েবসাইটটিকে গুগোল অ্যাডসেন্স এর আওতায় আনার জন্য গুগলের কাছে এপ্লাই করতে পারবেন।



গুগল আপনার ওয়েবসাইটটিকে আপলোড করার পর আপনার কনটেন্ট এর মধ্যে অনেক কোম্পানির এড দেখানো হবে। এবং তারপর যতজন ভিজিটর আপনার ওয়েবসাইটে প্রবেশ করবে তার থেকে আপনার আর্নিং আসতে থাকবে।

খ. অ্যাফিলিয়েট মার্কেটিংঃ মূলত এফিলিয়েট মার্কেটিং হচ্ছে অন্যের প্রডাক্ট বা সার্ভিস বিক্রি করার মাধ্যমে কমিশন অর্জন করা।

আপনার ওয়েব সাইটে কন্টাক্ট পাবলিশ করার পর প্রোডাক্ট এর অ্যাফিলিয়েট লিংক শেয়ার করাার মাধ্যমে যদি কেউ সেই লিঙ্কে ক্লিক করে সেই প্রোডাক্টটি কিনে তাহলে আপনার একাউন্টে কমিশন হিসেবে ব্যালেন্স যুক্ত হবে।

গ.  সিপিএ মার্কেটিংঃ CPA এর পূর্ণরূপ হচ্ছে- Cost Per Action । অর্থাৎ কোন একটি অ্যাকশন কমপ্লিট করানোর পর মার্কেটারদের যে কমিশন দেওয়া হয়, সেটি হচ্ছে সিপিএ মার্কেটিং।

মূলত সিপিএ মার্কেটিং কি হচ্ছে টার্গেটকৃত কোন একটি দেশের  ব্যক্তিদের লিংক শেয়ার করার মাধ্যমে ইমেইল সাবমিট ,পিন সাবমিট ,জীপ কোড সাবমিট, ক্রেডিট কার্ড সাবমিট করানো ইত্যাদি।

এসব কিছু সাবমিট করানোর মাধ্যমে পাবলিশার বা মার্কেটারদের কে একটি ভালো পরিমাণ কমিশন দেওয়া হয়। মূলত এইসব সাবমিট করানোর মাধ্যমে অ্যাকশন ফিলাপ করা হল সিপিএ মার্কেটিং

ঘ. স্পনসর্শিপঃ আপনার ওয়েবসাইট যখন মোটামুটি একটি জনপ্রিয় ওয়েবসাইট হয়ে উঠবে। অর্থাৎ আপনার ওয়েবসাইটে যখন দৈনিক মোটামুটি  ভালো পরিমাণ ট্রাফিক আসবে, তখন বিভিন্ন কোম্পানি আপনাকে বলবে তাদের কোম্পানির হয়ে আপনার ওয়েবসাইটে একটি কনটেন্ট পাবলিশ করার জন্য।

মূলত স্পন্সরশিপ বিভিন্ন রকমের হয়ে থাকে। বিভিন্ন কোম্পানি আপনারা একসাথে তাদের এড দেখাবে এবং সেই অনুযায়ী আপনাকে সপ্তাহে অথবা মাসে একটি পেমেন্ট করবে। আর এর মাধ্যমেই মোটামুটি ভালো পরিমান অ্যামাউন্ট অনলাইন থেকে আয় করা যায়।

অনলাইন থেকে টাকা ইনকাম করার আরও বহু মাধ্যম রয়েছে আমি আপনাদের মাঝে মাত্র একটি মাধ্যম শেয়ার করেছি। এই পথটি অবলম্বন করি আপনারা মাসে কমপক্ষে 500 থেকে 1000 ডলারেরও বেশি অনায়াসে ঘরে বসে ইনকাম করতে পারবেন।

Post a Comment

Previous Post Next Post