এসএসসি রেজাল্ট 2020 অনেক কল্পনা জল্পনার পরে অবশেষে এসএসসি রেজাল্ট প্রকাশিত হতে যাচ্ছে। করুনা ভাইরাসের কারণে সঠিক সময়ে শিক্ষা অধিদপ্তর এসএসসি রেজাল্ট প্রকাশ করতে পারেনি। Ssc result 2020

তবে অবশেষে আজকে অর্থাৎ 31 এ মে সকাল 11 টায় প্রকাশিত হতে যাচ্ছে এসএসসি রেজাল্ট। বর্তমানে এই মহামারি'র কারণে এসএসসি রেজাল্ট সবার ফোনে ফোনে পৌঁছে দিতে চায় শিক্ষা অধিদপ্তর।

তাই শিক্ষা অধিদপ্তর চালু করেছে এসএসসি পরীক্ষার্থীদের জন্য pre-registration পদ্ধতি। যার সাহায্যে এসএসসি পরীক্ষার্থীরা খুব সহজেই pre-registration করে নিজের মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট পেয়ে যাবেন।

যদিও বলা হয়েছে যারা  pre রেজিস্ট্রেশন করেছেন তাদেরকে এক ঘণ্টার মধ্যে এসএমএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে। কিন্তু আমি আপনাদেরকে দেখাবো কিভাবে খুব সহজেই এসএসসি রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথেই আপনার ফোনের মাধ্যমে রেজাল্ট পাবেন।

আমাদের আজকের এই টপিকটি হল কিভাবে খুব দ্রুত সবার আগে এসএসসি রেজাল্ট পাবেন সেই বিষয়ে এবং যারা অনলাইনে এসএসসি রেজাল্ট আনতে পারেন না তাদের জন্য। ssc result 2020

তাহলে চলুন দেরি না করে জেনে নেই কিভাবে খুব সহজেই নিজের স্মার্ট ফোনের মাধ্যমে সবার আগে অর্থাৎ 12 টা বাজার পর পরই এসএসসি রেজাল্ট পেয়ে যাবেন।

সবার আগে মার্কশিট সহ এসএসসি রেজাল্ট পেতে হলে নিচের পদক্ষেপগুলো অনুসরণ করুনঃ



এসএসসি রেজাল্ট দেখুন সবার আগে
এসএসসি রেজাল্ট 2020 দেখুন সবার আগে

1. প্রথমে আপনি আপনার মোবাইল ফোনের ইন্টারনেট সংযোগটি চালু করে যেকোনো একটি ব্রাউজার এ চলে যান। তারপর eboardresult লিখে  সার্চ করুন এবং তারপর চলে যান https://eboardresults.com এই ওয়েবসাইটটিতে। Ssc result 2020

2. https://eboardresults.com/app/stud/ ওয়েব সাইটিতে প্রবেশ করার পর সর্বপ্রথম "Examination"  নামে একটা অপশন দেখতে পাবেন, সে অপশনটিতে "SSC/Dhakil/equivalent" অপশনটি সিলেক্ট করে দিন।
এসএসসি রেজাল্ট 2020 দেখুন সবার আগে
3. এখন " year" এর জায়গায় 2020 এবং "Board" এর জায়গায় আপনি আপনার Board সিলেক্ট করে দিন। ssc result 2020
এসএসসি রেজাল্ট 2020 দেখুন সবার আগে
4. এখন "Result type" এর জায়গায় "Individual  Result"  সিলেক্ট করে দিন। তারপর "Roll"  এর জায়গায় আপনি আপনার এসএসসি রোল বসিয়ে দিন। তারপর "Registration" এর জায়গায় আপনি আপনার এসএসসি রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে দিন, রেজিস্ট্রেশন নাম্বার না দিলে কোন সাবজেক্টে কত পেয়েছেন তা দেখতে পারবেন না।
এসএসসি রেজাল্ট 2020 দেখুন সবার আগে
5. সর্বশেষ আপনি একটি "security key" দেখতে পাবেন যার মাধ্যমে মূলত ভেরিফাই করা হবে আপনি মানুষ নাকি রোবট। শূন্য স্থানের মধ্যে ক্লিক করে "security key " ফিলাপ করে "get result"  এর উপরে ক্লিক করুন।
এসএসসি রেজাল্ট 2020 দেখুন সবার আগে
উপরোক্ত বিষয় অনুসরণ করার মাধ্যমে আপনি আপনার  এসএসসি রেজাল্ট মার্কশিট সহ সবার আগে দেখতে পারবেন। কোথাও বুঝতে কোন সমস্যা হলে আমাদেরকে নিচের কমেন্ট বক্সে আপনারা জানান আমরা আপনাকে যথাযথ সাহায্য করার চেষ্টা করব ধন্যবাদ। ssc result 2020

3 Comments


  1. This is an outstanding article I have ever seen. I would like to share the article with my friends. If you want to know bd hsc exam result 2020, go to the link https://bdjobstoday.info/hsc-result-with-marksheet/.

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post